Mobile Servicing & Sales Accessoris

Brothers Computer

Search WEB

Sunday, October 6, 2019

How To Solved Auto Charging Problem

প্রায়শই আমরা এমন ধরণের সমস্যা পাই যাদের মোবাইলে চার্জার খোলা থাকলেও মোবাইলে চার্জ হয়। যেটাকে আমরা Auto Charging বলি। এধরণের Auto Charge হওয়া  মোবাইল গুলি পেলে আমরা অনেকেই বিভ্রান্ত হয়ে পড়ি। তবে সঠিক নিয়মের ভিতর দিয়ে কাজ করলে হয়তো আপনারা মোবইলের এই Auto Charging সমস্যাটি সমাধান করতে পারবেন।
আপনাদের কাজের সুবিধার্থে আমি এই ছোট্ট একটি পোষ্টটি তৈরি করেছি। আশাকরি স্টেপ বাই স্টেপ কাজ করলে আপনারা এই Auto Charging সমস্যার সমাধান করতে পারবেন।   
How To Solved Auto Charging Problem
How To Solved Auto Charging Problem

Auto Charge হওয়া মোবাইল কিভাবে ঠিক করবেন !

চলুন তাহলে দেখে নেওয়া যাক:
  • সর্বপ্রথমে আপনাকে মোবইলের সব কানেক্টিভিটি খুলে আইসি গুলি ঢেকে রাখা যে টিনের ডাইসগুলি আছে সেগুলিকে উঠিয়ে ফেলতে হবে। ডাইসগুলি উঠানোর জন্য আপনি কাটিং প্লাস অথবা হটগান ব্যবহার করতে পারেন। তবে খেয়াল রাখবেন যেন মাদারবোর্ডের প্রিন্টগুলি ক্ষতিগ্রস্ত না হয়।
    How To Solved Auto Charging Problem
    Solved Auto Charging Problem
  • এরপর  মোবাইলটিকে ভালোভাবে ওয়াশ করতে হবে। বিশেষ করে আপনাকে ওয়াশ করতে হবে চার্জিং সকেট এর ২ প্রান্ত টাকে। 
  • এরপর আপনাকে দেখতে হবে চার্জিং আইসির আশে পাশে কোন রেজিষ্টেন্স-ক্যাপাসিটর এগুলি আছে কিনা, থাকলে অবশ্যই সেগুলিকেও ভালোভাবে ওয়াশ করে নিতে হবে।


  • দ্বিতীয় পর্যায়ে আপনাকে চার্জিং আইসি টাকে ভালোভাবে ওয়াশ করতে হবে অথবা চাইলে আপনি রজন অথবা পেস্ট দিয়েও হিট করে দেখতে পারেন। তবে সেক্ষেত্রে সমস্যাটি সমাধানের বেশ কিছু অপশন আমাদের কাছে থেকেই যায়।তবে অনেক সময় দেখা যায় চার্জিং আইসি চেঞ্জ করলেও এই ধরণের সমস্যার সমাধান হয়না। তবে সেক্ষেত্রে আপনাকে যেটা করতে হবে চার্জিং আইসির আশেপাশে আমরা জানি একটি রেজিষ্টেন্স থাকে যেটাকে আমরা নাম্বারিং রেজিষ্টেন্স বা অনেকেই অনেক নামে চিনে থাকি। এখন আমরা নাম্বারিং রেজিষ্টেন্সটাকে চেঞ্জ করে দেখতে পারি আমাদের সমস্যার সমাধান হয় কিনা। 
  • এরপর আপনি চার্জিং সকেট উঠিয়ে দেখতে পারেন। অনেক সময় দেখা যায় চার্জিং সকেটের মধ্যে ময়লা আবর্জনা ঢুকে এধরণের সমস্যার সৃষ্টি হয়।প্রয়োজনে চার্জিং সকেট পরিবর্তন করতে পারেন।
    How To Solved Auto Charging Problem
    Solved Auto Charging Problem
  • সিপিইউ থেকেও এধরণের সমস্যা সৃষ্টি হয়। সেক্ষেত্রে আপনাকে যা করতে হবে তা হলো সিপিইউ আইসিটাকে পরিবর্তন বা রিবলিং করতে হবে। তবে সিপিইউ আইসি চেঞ্জ করার আগে আপনি সিপিইউ আইসিটাতে একটু হিট দিয়ে অথবা নাড়িয়ে দেখতে পারেন। এটাতে আশাকরি আপনার সমস্যার সমাধান হয়ে যেতে পারে। 
How To Solved Auto Charging Problem
Replace CPU
এই পদ্ধতি গুলি দিয়েই আপনার সমস্যার সমাধান করা সম্ভব। তবে এরপরও অনেক ক্ষেত্রে বিভিন্ন সেকশন থেকে এধরণের সমস্যার সৃষ্টি হয়। আর মোবাইলের ক্ষেত্রে থিউরিক্যাল বিষয় বাদ দিয়ে অনেক সময় কিছু কিছু সমস্যা এমন জায়গা থেকে আসে যা অনেক সময় কল্পনা করাটাই আমাদের সাধ্যের বাইরে। তবুও চেষ্টা করতে হবে এবং খুজে বের করতে হবে সমস্যাটি কোন জায়গা থেকে আসছে। আপনাদের সফলতায় আমাদের কাম্য।

ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং আমাদের ব্লগটিকে ফলো করবেন। **ধন্যবাদ**

No comments:

Post a Comment

Google Search

Xiaomi Mi 9 Pro 5G Stock Rom | Flash File

On This Site, you will find the official link for  Xiaomi  Mi 9 Pro 5G Stock    Firmware ROM ( flash file ) for   download .  Xiaomi Mi...