Mobile Servicing & Sales Accessoris

Brothers Computer

Search WEB

Tuesday, May 14, 2019

ব্লগ সাইটের লিংক ফেসবুকে ব্লক হলে কি করবেন?

আজ আমি আপনাদেরকে দেখাবো ব্লগ সাইটের লিংক ফেসবুকে ব্লক হলে কি করবেন ! হয়ত আমার এই পোস্টটি থেকে আপনা অনেকেই উপকৃত হবেন। কারণ আমি নিজে এই সমস্যার সম্মুখিন হয়েছিলাম। বর্তমানে আমি এই কৌশল ব্যবহার করে ফেসবুক এ আমার ব্লগ সাইটের সবকিছু শেয়ার করে ট্রাফিক বৃদ্ধি করতে পারছি।
ব্লগ সাইটের লিংক ফেসবুকে ব্লক হলে কি করবেন
ব্লগ সাইটের লিংক ফেসবুকে ব্লক হলে কি করবেন?
আপনারাও যারা ব্লগ সাইটে কাজ করেন তারা যদি কখনো এই সমস্যায় পড়েন তাহলে আমার এই উপায়টিকে কাজে লাগাতে পারেন। আশাকরি ব্লগ সাইটের লিংক ফেসবুকে ব্লক হলে এই পন্থায় উপকৃত হবেন।আর আপনি যদি ফেসবুকে মার্কেটিং করতে না পারেন তাহলেও আপনি ট্রাফিক পাবেন। কিন্তু ফেসবুক এ মার্কেটিং করে আপনি অতি সহজেই ট্রাফিক আপনার ব্লগ সাইটে নিয়ে আসতে পারেন।

আমাদের শখের ব্লগ সাইটে সবথেকে বেশী ট্রাফিক আনা যায় জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক ফেসবুকের মাধ্যমে।তাই ফেসবুক যদি আপনার ব্লগ সাইটকে ব্লক করে তাহলে তো আর দূঃখের শেষ থাকে না তাইনা? ফেসবুকে লিংক শেয়ার করলেই (Your post goes against our Community Standards so only you can see it) এই লেখা দেখায়ে সেটা আর পোস্ট হয়না।
ব্লগ সাইটের লিংক ফেসবুকে ব্লক হলে কি করবেন?
You Can't Share This Link


ফেসবুক কেন লিংক বা URL ব্লক করে ?
ফেসবুকে খুব বেশী শেয়ার করার ফলে আমাদের শখের ব্লগ সাইটের লিংক বা URL ফেসবুক ব্লক করে দেয়। যার কারণে আপনার ব্লগের কোন কিছু্ই আপনি আর ফেসবুকে শেয়ার করতে পারেন না।
ব্লগ সাইটের লিংক ফেসবুকে ব্লক হলে কি করবেন? Community Standards
Community Standards
আমি নিজেও এর ভুক্তভোগী হয়েছিলাম। আমার শখের ব্লগটিকে ফেসবুক ব্লক করে দিয়েছিল। তারপর আমি বিভিন্ন জায়গায় দেন-দরবার করাসহ বিভিন্ন লোকেদের পোস্টগুলি পড়ে তাদের অনুসরণ করতে থাকলাম। বিভিন্ন ব্লগ সাইট ও ইউটিউব থেকে সলুশন খুজতে থাকলাম। কিন্তু আমি ব্যার্থ হলাম। তারপরও আমি হাল ছাড়িনি। নিজে নিজে চিন্তা করতে থাকলাম কি করে আমার ব্লগ সাইটে ট্রাফিক আনবো। প্রায় ২ মাস অতিবাহিত হওয়ার পরও আমি ফেসবুকের ব্লক সিল আমার ব্লগ সাইটের উপর থেকে সরাতে পারলাম না। তখন আমি চিন্তা করলাম আমার ব্লগ সাইটের লিংক ফেসবুকে ব্লক হয়েছে কিন্তু অন্য লিংক তো ফেসবুকে শেয়ার করা যাচ্ছে। তারপর আমি এই চিন্তা করে আরও একটি নতুন ব্লগ সাইট তৈরি করলাম। সেখানে আমার এই ব্লগের লিংক পোস্ট করে সেটা ফেসবুকে শেয়ার করতে শুরু করলাম। কিন্তু ফেসবুকে শেয়ার করার ৩-৪ ঘন্টা পর ফেসবুক এই পোস্টটি তাদের নীতিবিরুদ্ধ জানিয়ে পোস্টটিকে ব্লক করে। আমার চেষ্টাটি আবারও ব্যার্থ হয়। কিন্তু আমি মনেহয় তখনও হার মানতে পারছি না। এমতাবস্থায় আপনারাই বলেন আমার কি করা উচিত। যাই হোক আমি আবার বসে বসে ভাবতে শুরু করলাম কি করা যায়। আমি আমার ব্লগ সাইটের সকল পোস্ট ডিএক্টিভ করে ফেলে চেষ্টা করলাম কিন্তু তবুও আমি ব্যর্থ হলাম। তবুও আমি হাল ছাড়িনি।


হঠাৎ একরাতে আমার মাথায় এলো আমার ব্লগের লিংকটা যদি পাল্টানো যায় তবে হয়ত ফেসবুক সেটাকে ব্লক নাও করতে পারে। তখনই আমি লিংক শর্ট করার সাইট বিটলি ডট কম এর সাহায্য নিলাম।
ব্লগ সাইটের লিংক ফেসবুকে ব্লক হলে কি করবেন ? bitly

আমার ব্লগ সাইটের লিংক পরিবর্তন হয়ে ছোট হয়ে গেল। আমি তখন ফেসবুকে লিংক শেয়ার করলাম। কিন্তু এবারও আমি ব্যার্থ। আপনারা হয়ত ভাবতে পারেন আমি হয়ত আর কখনো সফল হতে পারবো না, বা আমার ব্যার্থতার গল্প বলে আপনাদের সময় নষ্ট করাচ্ছি। সেটা আপনাদের ব্যাপার আপনারা আমাকে কি ভাববেন! কিন্তু আমি সফল হওয়ার পরই আপনাদের সাথে আমার এই সফলতার গল্প শোনাতে এসেছি বা আপনাদেরকে জানাতে এসেছি ব্লগ সাইটের লিংক ফেসবুকে ব্লক হলে কি করবেন?  যাই হোক কাজের কথায় আসা যাক আমি বারবার ব্যার্থ হয়ে হাল ছেড়ে দেওয়ার কথা ভাবছিলাম। কিন্তু ইজ ডট জিডি নামের একটি লিংক শর্ট করা ওয়েব সাইটের সন্ধান পেলাম। যেটি আমাকে আমার সফলতার সিড়িতে উঠতে সাহায্য করেছে।



https://is.gd
is.gd
আমি খুবই খুশি হয়েছি ইজ ডট জিডি সাইটের উপর। কারণ আমি এখান থেকে আমার ফেসবুকে ব্লক হওয়া ব্লগ সাইটের লিংক শর্ট করে ফেসবুকে শেয়ার করলে কোন সমস্যা নেই। শর্ট হওয়া লিংকটি আর ফেসবুক ব্লক করছে না। আমি এখন স্বাবাভিক ভাবেই ফেসবুকে আমার ব্লগ সাইটের লিংক শেয়ার করতে পারছি।

11 comments:

  1. It must be. Because I tried it myself and then made the post.
    If you can follow the complete guideline, you will not be disappointed.

    ReplyDelete
  2. আমার একটি পেজ আছে কিন্তু পেজের লিংক শেয়ার করা যাচ্ছে না

    ReplyDelete
  3. কই হলো না তো?

    ReplyDelete
    Replies
    1. ভাই আপনি কোথায় শেয়ার করতে চাচ্ছেন ? যেখানেই করুন এটা 99% হওয়ার কথা। তারপরও যদি কোন সমস্যা হয় তাহলে আপনার সেই সাইটের লিংকটি আপনি শেয়ার করতে পারেন।

      Delete
  4. নতুন কোন উপায় কি আছে? Ifttt সাইট ও এখন ব্লক করে দেয়।

    ReplyDelete

Google Search

Xiaomi Mi 9 Pro 5G Stock Rom | Flash File

On This Site, you will find the official link for  Xiaomi  Mi 9 Pro 5G Stock    Firmware ROM ( flash file ) for   download .  Xiaomi Mi...