Mobile Servicing & Sales Accessoris

Brothers Computer

Search WEB

Sunday, September 29, 2019

Some Facebook Tips

আমরা সবাই ফেসবুক চালাই কিন্তু অনেকেই এই ফেসবুক সম্পর্কে অনেক কিছুই জানিনা। যার কারণে আমাদের ফেসবুক আইডিটি সাজাতে অনেক কিছুই বাকি থেকে যায়।আবার অনেক সময় না জানার কারণে আমাদের আইডিটি অনিচ্ছাকৃতভাবেই ব্লক হয়ে যায়। 
Some Facebook Tips
Some Facebook Tips

তাই চলুন দেখে নেওয়া যাক ফেসবুকের কিছু নিয়ম কানুন :

(১) সর্বোচ্চ 6,000 গ্রুপের মেম্বার হতে পারবেন।

(২) সর্বোচ্চ 5,000 ফ্রেন্ড এ্যাড করতে পারবেন।

(৩) সর্বোচ্চ 5,000 পেজ লাইক করতে পারবেন।

(৪) একটি ছবিতে সর্বোচ্চ ৫০ জন ব্যক্তি বা পেজকে ট্যাগ করতে পারবেন।

(৫) সর্বোচ্চ 150 জনকে নিয়ে চ্যাট গ্রুপ তৈরী করতে পারবেন।

(৬) লাইক দেয়ার ক্ষেত্রে নির্দিষ্ট কোন সীমা নেই। তবে প্রতি 7 মিনিটপরপর একবারে 40 টি করে লাইক দিলে ব্লক হবেন না।সারাদিন ধরে করা যাবে।

(৭) ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোর নির্দিষ্ট কোন সীমা নেই। এটা নির্ভর করে একসেপ্ট করার পারসেন্টেজের উপর।মনেকরেন আপনি ৫০০ রিকোয়েস্ট পাঠালেন। সেই 500 রিকোয়েস্টই একসেপ্ট করলো। তাহলে কোন সমস্যা হবে না। আবার 50 জনকে রিকোয়েস্ট পাঠালেন 50 জনই রিজেক্ট করলো। তখন আপনি ব্লক হবেন। তবে এটা 100% হতে হবে তেমন নয়।বলা যায় 80% হলেই হয়। 

(৮) আপনি কোন কিছুতে ব্লক হলে যেমন লাইক, কমেন্ট, মেসেজ, রিকোয়েস্ট পাঠানো, গ্রুপে ফ্রেন্ড এ্যাড ইত্যাদি ক্ষেত্রে। সেই ব্লকের মেয়াদ কতদিন বাকি আছে জানতে Setting > বামে নিচে Supportinbox এ ক্লিক করুন।

 (৯) কাউকে ক্লোজ ফ্রেন্ড লিস্টে রাখতে মোবাইল থেকে Timeline >একেবারে নীচে See friend list > close friend বক্সে টিক দিয়ে Done করুন। 

(১০) একটি আইডি থেকে আপনি আনলিমিটেড পেজ Role/Manage করতে পারবেন। 

(১১) 60 দিনের আগে নাম চেন্জ করতে Setting > Genarel > Name edit > নীচের দিকে নীল রঙের Learn more > আবারও নীচে Learn more > let usknow > যে নাম দিতে চান বক্সে লিখুন। 1st এবং Last name অবশ্যই লিখতে হবে। Middle name না লিখলেও হবে > Reason forthischange > Legal Name Change >Choose এ ক্লিক করে যেকোনো একটি ফটো আপলোড করে Send করে দিন। 72 ঘন্টার ভিতর নাম চেঞ্জের অপশন আসবে।তখন চেন্জ করতে পারবেন। 

(১২) মোবাইল থেকে পেজের এ্যাডমিন করতে প্রথমে Page এ যান > ডানে More > editsetting > page roles > addperson topage > বক্সে নাম সার্চ করে সিলেক্ট করুন > set as admin > ফেসবুক পাসওয়ার্ড দিয়ে Continue > অপশনগুলো থেকে যেটা করতে চান সিলেক্ট করে Add এ ক্লিক করুন।

(১৩) পিসি থেকে Auto videoplay অফ করতে Settings & privacy > বাম পাশে নীচে Videos > auto play videos >default করা আছে off করে দিন।এটা মোবাইলে ব্রাউজারে ডেক্সটপ ভিউ দিয়েও করা যায়।

(১৪) আপনার মৃত্যুর পর Real ID বাঁচিয়ে রাখতে উত্তরাধিকার সূত্রে কাউকে উইলকরতে Settings > security > নীচে legacycontact > নাম সার্চ করে সিলেক্ট করে দিন। 

(১৫) পিসিতে একবারে ১০টি করে ট্যাগরিমুভ করতে Timeline > viewactivity log >বামে নিচে photos > photos ofyou > টিক দিয়ে ১০ টি ট্যাগ সিলেক্টকরুন। ডানেউ পরে লক্ষ্য করুন Report/remove tags > Iwant the photos untagged > Untag photos এ ক্লিক করুন। এটা মোবাইলে ব্রাউজারে ডেক্সটপ ভিউ দিয়েও করা যায়।


No comments:

Post a Comment

Google Search

Xiaomi Mi 9 Pro 5G Stock Rom | Flash File

On This Site, you will find the official link for  Xiaomi  Mi 9 Pro 5G Stock    Firmware ROM ( flash file ) for   download .  Xiaomi Mi...